আগামীকালের পদযাত্রা নিয়ে বিএনপির ব্যাপক প্রস্তুতি

182
এবার ১৮ জুলাইয়ের পদযাত্রা নিয়ে বিএনপির ব্যাপক প্রস্তুতি

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

এবার পদযাত্রা কর্মসূচি সফল করার জন্য সর্বাত্বক প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি।। নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ¦ মুহম্মদ গিয়াস উদ্দিন এবং মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াৎ হোসেন খানের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে। দুজনেই এবারের আন্দোলনে জনগণকে ব্যাপকভাবে সম্পৃক্ত করার কথা বলেছেন।

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আলহাজ¦ মুহম্মদ গিয়াস উদ্দিন বলেন, এবার সরকার পতনের চূড়ান্ত আন্দোলন শুরু হয়েছে। আপনারা দেখতে পাচ্ছেন সারা দেশেই আন্দোলন চলমান রয়েছে। সর্বশেষ ঢাকার মহাসমাবেশ আপনারা দেখেছেন। সরকার শত বাধা দিয়েও সমাবেশে জনস্রোত থামাতে পারেনি। এতে সারা দেশেই এই সরকারের বিদায়ের আন্দোলনের জন্য জনগনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন সরকার যদি তত্বাবদায়ক সরকারের দাবি না মানে তাহলে সরকারের পতন না ঘটা পর্যন্ত আমরা ঘরে ফিরবো না। তিনি আরো বলেন আপনারা জানেন আমাদেও পরবর্তী কর্মসূচি আগামী ১৮ জুলাই। আমরা ওই দিন বিকাল তিনটায় শীতলক্ষার পূর্বপাড় থেকে সাইনবোর্ড পর্যন্ত পদযাত্রা করবো। নারায়ণগঞ্জ জেলায় আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। জেলার সব কয়টি থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড থেকে নেতা কর্মী এবং সাধারন জনগন যোগ দেবে। তাই আমরা এখন সম্পূর্ণ প্রস্তুত রয়েছি। আমরা আগেই বলেছি এবারের আন্দোলন হবে সম্পূর্ণ ভিন্ন ধর্মী শান্তিপূর্ণ আন্দোলন। আমরা সর্ব স্থরের জনগনকে সঙ্গে নিয়ে এবারের আন্দোলন সফল করবো ইনশাআল্লাহ। আশা করি ১৮ জুলাই সারা জেলঅ থেকে লাখো জনতা এই পদযাত্রা কর্মসূচিতে অংশ নেবে। বিকাল তিনটায় কর্মসূচি শুরু হবে। আমি নারায়ণগঞ্জের সর্ব স্থরের জনগনের প্রতি আহবান জানাচ্ছি আপনারা আপনাদের সকল প্রকারের গণতান্ত্রিক অধিকার ফিরে পাওয়ার জন্য এবারের আন্দোলনে ঝাপিয়ে পড়ুন। ইনশাআল্লাহ বিজয় আমাদের সন্নিকটে।

অপরদিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াৎ হোসেন খান এ প্রতিনিধিকে বলেন, আমরা দলের কেন্দ্রীয় নির্দেশে আন্দোলনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। মহানগরের সকল ওয়ার্ড, ইউনিয়ন এবং থানা থেকে হাজার হাজার মানুষ পদযাত্রায় যোগ দেবেন। তিনি আরো বলেন, আমরা কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক কাজ করেছি। দলকে আন্দোলনের উপযোগী করে গড়ে তোলা হয়েছে। আন্দোলনের জন্য মহানগর বিএনপি জনগনকে সঙ্গে নিয়ে প্রস্তুত রয়েছে। দেশের জনগন এখন দূর্বিসহ জীবনযাপন করছে। দেশের জনগনের কোনো অধিকার নেই। দেশে লুটেরা চক্র বেপরোয়া লুটপাট চালিয়ে যাচ্ছে। তারা সিন্ডিক্যাট করে জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। তাই এবার জনগনের ক্ষমতা জনগনের হাতে ফিরিয়ে দেয়ার আন্দোলন শুরু হবে। জনগন তাদের ভোটের অধিকার ফিরে পাবে। সম্পূর্ণ শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই জনগন তাদের অধিকার তাদের হাতে ফিরে পাবে ইনশাআল্লাহ। ধাপে ধাপে খুব অল্প সময়ের আন্দোলনেই এই সরকারের বিদায় ঘটবে বলে আমরা বিশ^াস করি।

এদিকে জেলা বিএনপির সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকন, ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, ফতুল্লা থানা বিএনপির সহসভাপতি হাজী মোহাম্মদ শহীদ উল্লাহ, ফতুল্লা থানা বিএনপির সাধারন সম্পাদক এডভোকেট বারী ভুইয়া, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারন সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন, জিয়া পরিষদের কেন্দ্রীয় নেতা সহিদুল ইসলাম, ফতুল্লা থানা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক জামিল খান স্বাধীন, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক মোখলেসুর রহমান সহ আরো অনেকের সাথে আলাপকালে তারা একদফা আন্দোলনে ঝাপিয়ে পরার কথা বলেন।