কড়া এ্যাকশানে পুলিশ...

অবশেষে যানজটমুক্ত শহর, হকারমুক্ত ফুটপাত

222

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

অবশেষে পুলিশের কড়া এ্যাকশানের কারনে যানজট মুক্ত হলো নারায়ণগঞ্জ শহর। নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সোমবার নারায়ণগঞ্জকে যানজটমুক্ত করার ঘোষনা দেয়ার পর গতকাল এই শহরে কোনো যানজট ছিলো না। পুলিশ কঠোর হস্তে যানজট নিয়ন্ত্রন করেছেন।

শহরে এমন কি শহরের আশপাশে গতকাল ভোর থেকে পুলিশ কোনো মিশুক, ইজি বাইক বা অটো রিকশা ঢুকতে দেয়নি। ফলে নারায়ণগঞ্জ শহর ছিলো যানজট মুক্ত। বহুদিন পর নারায়ণগঞ্জবাসী অন্তত একদিনের জন্য হলেও যানজট মুক্ত শহর পেলো। তাই নারায়ণগঞ্জবাসী অনেককে বলতে শোনা গেছে পুলিশ ইচ্ছা করলে যে সবই পারে সেটা আবারও প্রমান হলো।

এদিকে সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে নারায়ণগঞ্জ শহরের সব দিকে বিভিন্ন স্পটে গতকাল সকাল থেকে পুলিশ বেশ তৎপর ছিলো। তাই যাত্রী নিয়ে কোনো অটো বা মিশুক শহরের দিকে ঢুকতে চাইলে তাদেরকে ঘুরিয়ে দেয়া হয়েছে। এবং এটা করা হয়েছে বেশ কঠোর হাস্তে। কোনো প্রভাবশালী ব্যাক্তি, সাংবাদিক এমন কি পুলিশ সদস্যদেরকে এসব যানবাহনে চড়ে নারায়ণগঞ্জ শহরে ঢুকতে দেয়া হয়নি।

যেমন ফতুল্লা পঞ্চবটি থেকে বিপুল সংখ্যক অটো এবং মিশুক প্রতিদিন চাষাঢ়া মোড় হয়ে নারায়ণগঞ্জ শহরে প্রবেশ করে। কিন্তু গতকাল তাদেরকে সরকারী বালিকা বিদ্যালয়ের সামনে থেকে ফিরিয়ে দেয়া হয়। একই রকম চেক দেয়া হয় দেওভোগ, বাবুরাইল, নিতাইগঞ্জ সহ বিভিন্ন স্পটে। ফলে গতকাল গোটা নারায়ণগঞ্জ শহরই ছিলো একেবারে যানজটমুক্ত। তবে কতোদিন এই পরিস্থিতি বজায় থাকে সেটাই এখন দেখার বিষয়। যদিও ভারপ্রাপ্ত পুলিশ সুপার ঘোষনা দিয়েছেন গোটা রমজান মাসকেই তিনি যানজট মুক্ত রাখবেন। তাই কতোদিন তিনি এটা পারেন সেটাই দেখার বিষয়।

অপরদিকে গতকাল নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতও ছিলো দখলমুক্ত। ফুটপাতে কোনো হকারকে বসতে দেয়া হয়নি। কারন এই ফুটপাতও হকার দখল করে রাখায় মানুষ ফুটপাত দিয়ে পায়ে হেটে চলাচল করতে পারেন না। ফলে বাধ্য হয়ে মানুষ সড়ক দিয়ে চলাচল করেন। এতেই মূল শহরে বেশ যানজটের সৃষ্টি হয়।

কিন্তু গতকাল ফুটপাতেও কাউকে বসতে না দেয়ায় একেবারে পাল্টে যায় চিত্র। এক কথায় বলতে গেলে বলা যায় একটি সুন্দর ছিমছাম শহরে পরিনত হয় নারায়ণগঞ্জ শহর। তাই নারায়ণগঞ্জবাসী মনে করেন পুলিশ যদি এই অবস্থার ধারাবাহিকতা বজায় রাখতে পারে তাহলে মানুষও অভ্যস্ত হয়ে পরবে এবং একটি সুন্দর শহর উপহার দেয়া সম্ভব হবে।