“সাহস থাকলে পুলিশ ছাড়া খেলতে নামুন” চ্যালেঞ্জ ইকবালের

622
“সাহস থাকলে পুলিশ ছাড়া খেলতে নামুন” চ্যালেঞ্জ ইকবালের

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

সম্প্রতি নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান রাজনীতির ময়দানে উত্তাপ ছড়ানোর চেষ্টা করছেন বলে অভিযোগ বিএনপি নেতাকর্মীদের। তাদের মতে, শামীম ওসমান আজকাল উসকানীমূলক বক্তব্য রাখছেন। কথায় কথায় তিনি তার পুরোনো ডায়ালগ দিচ্ছেন। বলছেন খেলা হবে।

জানা গেছে, অতীতে তিনি তার নিজ দলীয় মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভীকে শায়েস্তা করার হুমকি দিয়ে বলেছিলেন খেলা হবে। তিনি আইভীকে দেখে নেয়ার হুমকি দিয়েছিলেন এই কথা বলে। কিন্তু আইভীর কোনো ক্ষতি তিনি করতে পারেন নি। এখন তিনি আইভীকে ছেড়ে আবার বিএনপির বিরুদ্ধে নানা বক্তব্য দিয়ে মাঠ গরম করতে চাইছেন বলে অভিযোগ দলটির নেতাকর্মীদের।

তবে এরই মাঝে বিএনপি নেতারা তার বক্তব্যের জবাব দিতে শুরু করেছেন। গতকাল বিএনপি দলীয় কাউন্সিলর ইকবাল হোসেন বলেছেন, মাননীয় এমপি খেলা হবে, কেলা হবে বলে হুমকি দিচ্ছেন। কিন্তু কিসের খেলা হবে? সাহস থাকলে পুলিশ ছাড়া খেলতে নামুন তখন দেখা যাবে খেলায় কারা জিতে।

তিনি আরও বলেন, কখন খেলা হবে? ভোর রাতে খেলা হাব? নাকি ভোটের আগের দিন রাত খেলা হবে? আপনারা জনগনের ভোটের অধিকার হরন করে এখন বড় বড় কথা বলছেন। যদি সাহস থাকে দেশে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা ছাড়ুন এবং তারপর খেলতে নামুন। তখন দেখবে এই খেলায় কারা জিতে। তাই অবৈধ ভাবে রাস্ট্র ক্ষমতা আকড়ে থেকে বড় বড় কথা বলা হাস্যকর। এসব বন্ধ করুন।

সম্প্রতি এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন মহানগর বিএনপি নেতা ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডের কাউন্সিলর ইকবাল হোসেন।

গেল কিছুদিন যাবৎ সংসদ সদস্য একেএম শামীম ওসমান বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেছেন তিনি নাকি অনেক সহ্য করেছেন, কিন্তু আর সহ্য করবেন না। কিন্তু বিএনপি নেতাদের প্রশ্ন তিনি কি সহ্য করেছেন? গত চৌদ্দ বছর ধরে তার দল ক্ষমতায়। পান থেকে চুন খসলে মামলার পর মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানী করা হচ্ছে। বিএনপির প্রতিটি নেতাকর্মীর নামে ডজন ডজন মামলা রয়েছে। তারা কোর্টে হাজিরা দিচ্ছেন। বিএনপির এমন কোনো নেতা নেই যিনি জেল খাটেননি। রিমান্ডে নিয়ে নির্যাতনও কম হয়নি। তাদের দলের বহু নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। অনেককে গুম করা হয়েছে।

তাই শামীম ওসমান আর নতুন করে কি খেলা খেলবেন সেই প্রশ্নই উঠেছে বিএনপির ভেতরে। তবে বিএনপি নেতাকর্মীরা মনে করেন, সব খেলাই শেষ হয়ে এসেছে। সরকার চরম ভাবে ব্যর্থ হয়েছে। দেশের মানুষের মাঝে হাহাকার বিরাজ করছে। দ্রব্যমূল্যের কারনে একেবারে দিশেহারা হয়ে পড়েছে দেশের মানুষ। তাই খেলাতো হবে জনগনের সাথে। এবারের নির্বাচনে জনগন আর আপনাদেরকে নতুন খেলার কোনো সুযোগ দেবে না। সময় এসেছে জনগনকে কড়ায় গন্ডায় হিসাব দেয়ার।