সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র- এড. সাখাওয়াত

108
সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র- এড. সাখাওয়াত

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জে ক্রমশই ঘুরে দাড়াচ্ছে বিএনপি। সম্প্রতি বিএনপির মিছিলগুলিতে নেতাকর্মীদের উপস্থিতি বাড়ছে। গত দুই সপ্তাহে বিএনপি যে কয়টি সমাবেশ করেছে তার প্রত্যেকটিতে নেতাকর্মীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। সর্বশেষ নারায়ণগঞ্জ জেলা, ফতুল্লা এবং আড়াইহাজারে বিএনপির মিছিলে সাধারন মানুষও অংশ গ্রহন করেছে।

গত শুক্রবার ফতুল্লায় পৃথক দুটি মিছিল করেছে বিএনপি। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এইসব মিছিল করে বিএনপি। ফতুল্লার দুটি মিছিলেই বিপুল সংখ্যক নেতাকর্মী এবং সাধারন মানুষ অংশ গ্রহন করেন।

অপরদিকে আড়াইহাজারের মিছিলে উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। তাই অনেকেই মনে করেন দ্রুত ঘুরে যাচ্ছে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি। এ বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আওয়ামী লীগ গত চৌদ্দ বছর ধরে জাতিকে শোষন করছে। জোর করে রাস্ট্র ক্ষমতা আকড়ে রেখেছে। ভোট চুরির মাধ্যমে তারা ক্ষমতায় এসেছে। তাই দেশের মানুষ এই সরকারের উপর আগে থেকেই ক্ষুব্দ। তবে এতোদিন সরকার উন্নয়নের গল্প শুনিয়েছে। আসলে উন্নয়নের নামে তারা লুটপাটে ব্যস্ত ছিলো। লাখ লাখ কোটি টাকা তারা বিদেশে পাচার করেছে। ফলে এই সময়ে এসে দেশের অর্থনীতিতে ধস নেমেছে। দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে গেছে। বেড়েছে ডলারের দাম। আর সরকার নজিরবিহীন ভাবে বাড়িয়েছে জ্বালানী তেলের দাম। যার ফলে বাজারে বেড়ে গেছে চাল ডাল তেল নুন সহ সব কিছুর দাম।

তিনি আরও বলেন, ঘরে ঘরে গরীব সাধারন মানুষকে না খেয়ে থাকতে হচ্ছে। সারা দেশে অনেকটা শ্রীলংকার মতো পরিস্থিতি বিরাজ করছে। দেশকে একেবারে ফোঁকলা করে ছেড়েছে এই অবৈধ সরকার। তাই সারা দেশে সাধারন মানুষের জীবনযাপন একেবারে কঠিন হয়ে পরেছে। যার ফলে বিক্ষুব্দ সাধারন মানুষ মাঠে নামতে শুরু করেছে। তাই আমরা মনে করি দেশে এখন গণঅভ্যুথ্যান পরিস্থিতি বিরাজ করছে। এই সরকারের সময় শেষ হয়ে এসেছে। এই সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।