পকেট কমিটি নয় সম্মেলন হচ্ছে বক্তাবলী ইউনিয়নে : শওকত আলী

145
পকেট কমিটি নয় সম্মেলন হচ্ছে বক্তাবলী ইউনিয়নে : শওকত আলী

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

পকেট কমিটি নয় বরং সম্মেলনের মাধ্যমেই বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে জানিয়েছেন বর্ষিয়ান রাজনীতিবীদ ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী। বক্তাবলী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন নিয়ে এক ভিডিও ক্লিপে এ বার্তা দেন তিনি।

ভিডিও ক্লিপে তিনি বলেছেন, বক্তাবলীতে কোনো পকেট কমিটি হচ্ছে না। সম্মেলনের মাধ্যমেই নেতা নির্বাচিত হবে। তৃনমূলের নেতাকর্মীরা যাদেরকে চাইবে তারাই নির্বাচিত হবেন। প্রয়োজনে ভোটাভোটি করা হবে বলেও উল্লেখ করেন তিনি। ঐ ক্লিপে তিনি এ কথাও বলেছেন যে, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান যেভাবে চাইবেন সেভাবেই হবে কমিটি। এমপি যে নির্দেশনা দেবেন সেই নির্দেশনা পালন করা হবে। তবে তৃনমূলের মতামত নিয়েই কমিটি করা হবে। এতে কারো সন্দেহের কোনো অবকাশ নেই। শীঘ্রই সম্মেলন অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত বক্তাবলী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে অনেক দিন ধরেই নানা জল্পনা কল্পনা চলছে। এখানে ভাইটাল দুই পদে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। বিশেষ করে সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বেশ কয়েকজন প্রার্থী মাঠে রয়েছেন। এদের মাঝে উল্লেখ যোগ্য হলেন বর্তমান সাধারন সম্পাদক কামরুল, সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া, আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন, খোরশেদ আলম, মোহাম্মদ জিকো এবং শাহিন।

তবে এসব নেতাদের মাঝে কারো কারো পক্ষে আলাদা আলাদা প্রভাবশালী নেতারা লবিং করে চলেছে বলে জানা গেছে। তৃণমূল নেতাকর্মীরা মনে করেন, যেহেতু সাধারন সম্পাদক পদে অর্ধ ডজন প্রার্থী রয়েছেন তাই নীতি নির্ধারকদের উচিৎ ভোটাভোটির ব্যবস্থা করা।