নেতাকর্মীরা মনে করেন সময় এসেছে ভোটের অধিকার ফিরে পাবার......

না.গঞ্জের বিএনপিতে সর্বত্র এক দফা আন্দোলনের প্রস্তুতি

138
না.গঞ্জের বিএনপিতে সর্বত্র এক দফা আন্দোলনের প্রস্তুতি

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

এবার ভিন্ন ধরনের আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি এবং মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খানের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে। দুজনেই এবারের আন্দোলনে জনগণকে ব্যাপকভাবে সম্পৃক্ত করার কথা বলেছেন।

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আলহাজ্ব মুহম্মদ গিয়াস উদ্দিন বলেন, এবার সরকার পতনের চূড়ান্ত আন্দোলন শুরু হবে। আপনারা দেখতে পাচ্ছেন সারা দেশেই আন্দোলন চলমান রয়েছে। সর্বশেষ দেশে তারুন্যের সমাবেশগুলি হচ্ছে। আর এসব সমাবেশে লাখ লাখ যুবক যোগ দিচ্ছে। এর আগে সারা দেশে বিভাগীয় সমাবেশগুলিও আপনারা দেখেছেন। সরকার শত বাধা দিয়েও ওই সব সমাবেশে জনস্রোত থামাতে পারেনি। এতে সারা দেশেই এই সরকারের বিদায়ের আন্দোলনের জন্য এক ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন সরকার যদি তত্ত্বাবধায়ক সরকারের দাবি না মানে তাহলে সরকার পতনের একদফা আন্দোলন শুরু হতে পারে এবং শিগগিরই এই আন্দোলনের ডাক আসবে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, আমাদের দলের কেন্দ্র থেকে ডাক দিলে সঙ্গে সঙ্গে আমরা সেই আন্দোলনের ঝাপিয়ে পরবো ইনশাআল্লাহ। নারায়ণগঞ্জ জেলায় আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। জেলার সব কয়টি থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি সম্পন্ন করেছি। সর্বশেষ জননেতা তারেক রহমানের সম্পৃক্ততার মাধ্যমে আমাদের জেলা সম্মেলনও সম্পন্ন হয়েছে। তাই আমরা এখন সম্পূর্ণ প্রস্তুত রয়েছি। তবে এবারের আন্দোলন হবে সম্পূর্ণ ভিন্ন ধর্মী শান্তিপূর্ণ আন্দোলন। আমরা সর্বস্তরের জনগনকে সঙ্গে নিয়ে এবারের আন্দোলন সফল করবো ইনশাআল্লাহ। আমি নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগনের প্রতি আহবান জানাচ্ছি আপনারা আপনাদের সকল প্রকারের গণতান্ত্রিক অধিকার ফিরে পাওয়ার জন্য এবারের আন্দোলনে ঝাপিয়ে পড়ুন। ইনশাআল্লাহ বিজয় আমাদের সন্নিকটে।

অপরদিকে, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াৎ হোসেন খান এ প্রতিনিধিকে বলেন, আমরা দলের কেন্দ্রীয় নির্দেশে আন্দোলনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। কেন্দ্রের নির্দেশে আমরা নারায়ণগঞ্জ মহানগরের ২৭টি ইউনিট কমিটি গঠন করেছি। মহানগরের সকল ওয়ার্ড, ইউনিয়ন এবং থানা কমিটি গঠন করা হয়েছে। আসন্ন সম্মেলনের মাধ্যমে মহানগর কমিটিও হয়ে যাবে।

তিনি আরো বলেন, কেন্দ্র থেকে নির্দেশ ছিলো বিগত দিনে যারা রাজপথে ছিলো এবং মামলা মোকদ্দমায় আসামী হয়েছে তাদেরকে নিয়ে কমিটি করার। আমরা কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক কাজ করেছি। দলের ত্যাগী নেতাকর্মীদের নিয়ে কমিটি করেছি। এভাবে দলকে আন্দোলনের উপযোগী করে গড়ে তোলা হয়েছে। আন্দোলনের জন্য মহানগর বিএনপি জনগনকে সঙ্গে নিয়ে প্রস্তুত রয়েছে। দেশের জনগন এখন দূর্বিসহ জীবনযাপন করছে। দেশের জনগনের কোনো অধিকার নেই। দেশে লুটেরা চক্র বেপরোয়া লুটপাট চালিয়ে যাচ্ছে। তারা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। তাই এবার জনগনের ক্ষমতা জনগনের হাতে ফিরিয়ে দেয়ার আন্দোলন শুরু হবে। জনগন তাদেও ভোটের অধিকার ফিওে পাবে। সম্পূর্ণ শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই জনগন তাদের অধিকার তাদের হাতে ফিরে পাবে ইনশাআল্লাহ।

এদিকে জেলা বিএনপির সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকন, ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, ফতুল্লা থানা বিএনপির সহসভাপতি হাজী মোহাম্মদ শহীদ উল্লাহ, ফতুল্লা থানা বিএনপির সাধারন সম্পাদক এডভোকেট বারী ভুইয়া, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারন সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন সহ আরো অনেকের সাথে আলাপকালে তারা একদফা আন্দোলনে ঝাপিয়ে পরার কথা বলেন।