কোনো কাজ হয়নি, এবারও ভয়াবহ জলাবদ্ধতার আশংকা ফতুল্লায়

250

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

জলাবদ্ধতার হাত থেকে ফতুল্লাবাসীকে মুক্ত করতে এবার কি করবেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন এবং নবনির্বাচিত মেম্বাররা। কারণ সামনেই আসছে বর্ষা কাল। তাই গোটা ফতুল্লা ইউনিয়ন জুড়ে যে এবারও ভয়াবহ জলাবদ্ধতা হবে এতে কারোই কোনো সন্দেহ নেই। কারণ বিগত বর্ষা শেষ হওয়ার পর থেকে এখন পর্যন্ত এই ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে এমন কোনো কাজ করা হয়নি যাতে ইউনিয়নের মানুষ এবার দূর্ভোগমুক্ত থাকতে পারবেন।

প্রসঙ্গত, বিগত বর্ষায় এই ফতুল্লা ইউনিয়নে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিলো। বৃষ্টি পানি জমে ডুবে গিয়েছিলো সাধারন মানুষের বাড়িঘর, দোকান পাঠ, মসজিদ মাদ্রাসা সহ সব কিছু। ফলে গত বছর এই জলাবদ্ধতা নিয়ে মিডিয়ায় বেশ তোলপাড় শুরু হয়েছিলো। এতে স্থানীয় এমপি শামীম ওসমানও তৎপর হয়ে উঠেছিলেন। কথা ছিলো এই বার আর জলাবদ্ধতা হবে না।

কিন্তু ফতুল্লা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দারা জানিয়েছেন, তাদের এলাকায় জলাবদ্ধতা যাতে না হয়, এমন কোনো কাজ বিগত সময়ে এ ইউনিয়নে হয়নি। কোথাও নতুন করে কোনো পাকা ড্রেন নির্মান করা হয়নি। বরং বিগত বছরে আরো কিছু জায়গায় কাঁচা ড্রেন দখল হয়ে গেছে। এছাড়া যে সকল কাঁচা পাকা ড্রেন রয়েছে এগুলোও ভরাট হয়ে গেছে। কিন্তু ইউনিয়ন পরিষদ এগুলো পরিস্কার করার কোনো ব্যবস্থাও করেনি।

ফলে, গেলো বছরের চেয়েও এবার বেশি জলাবদ্ধতা হবে বলে মনে করেন স্থানীয় বাসিন্দারা। এছাড়া তারা আরো মনে করেন, এই জলাবদ্ধতা সমস্যাই তাদের এক নম্বর সমস্যা। কেননা রাস্তাঘাট যাই করা হোক না কেনো, জলাবদ্ধতায় সব কিছু ডুবে যায়। মাসের পর মাস গোটা ফতুল্লা ইউনিয়ন এলাকা জলমগ্ন থাকায় অনেক মানুষেরই ঘরের ভেতর পানি থাকে। বহুতল ভবনগুলিরও নিচতলা ডুবে যায়। রাস্তাগুলি ডুবে থাকায় মানুষ শহরে আসতে পারে না। অনেক ভাড়াটিয়া এলাকা ত্যাগ করে চলে যায়। এতে ভাড়া দেয়া বাড়ি গুলি খালি পরে থাকে। অথচ নতুন করে নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বাররাও কিছু করছে না। এলাকার জলাবদ্ধতা নিরসনে নূন্যতম কিছু করছেন না তারা। ফলে এবার আবারও ভয়াবহ জলাবদ্ধতার কবলে পরবে গোটা ফতুল্লা ইউনিয়ন এলাকা।