কাশীপুরে মসজিদের নামে জমি দখলে আতাউরের অভিনব কৌশল!

310
কাশীপুরে মসজিদের নামে জমি দখলে আতাউরের অভিনব কৌশল! নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: ফতুল্লার কাশীপুরে মসজিদ বানিয়ে একটি জমি দখলের অভিনব প্রতারণার অভিযোগ উঠেছে আতাউর রহমান নামের এক ব্যক্তির বিরুদ্ধে। দীর্ঘদিন রিকশার গ্যারেজের মাধ্যমে দখলে রেখে ব্যর্থ হয়ে তিনিই দাতা সেজে এখন একটি মসজিদ বানিয়ে তা দখলের চেষ্টা করছেন। বিষয়টি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: ফতুল্লার কাশীপুরে মসজিদ বানিয়ে একটি জমি দখলের অভিনব প্রতারণার অভিযোগ উঠেছে আতাউর রহমান নামের এক ব্যক্তির বিরুদ্ধে। দীর্ঘদিন রিকশার গ্যারেজের মাধ্যমে দখলে রেখে ব্যর্থ হয়ে তিনিই দাতা সেজে এখন একটি মসজিদ বানিয়ে তা দখলের চেষ্টা করছেন। বিষয়টি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, কাশীপুর বাংলাবাজার এলাকার প্রেসিডেন্ট বাড়ির বায়তুল মামুর জামে মসজিদের ৮২ শতাংশ একটি জমি ভোলাইল গেদ্দারবাজার এলাকার আতাউর নামের এক ব্যক্তি মাটি ভাড়া নেন। সেখানে তিনি রিকশার গ্যারেজ গড়ে তোলেন। রিকশার গ্যারেজে নানা অসামাজিক কার্যকলাপের অভিযোগ উঠে। এছাড়াও প্রায় লাখখানেক টাকা বকেয়া জমে। এ কারণে মসজিদ কমিটি তাকে জমিটি ছেড়ে দিতে বলে। কিন্তু আতাউর নানা ছলছুতোর আশ্রয় নেন। পরবর্তীতে তিনি গ্যারেজের ভেতরে একটি খানকা গড়ে তোলেন। বিষয়টি মসজিদ কমিটির নজরে এলে তাকে মৌখিকভাবে সময় দেয়া হয়। ওনসময় পেরিয়ে গেলেও তিনি জমি ছাড়েননি। পরে এ বিষয়টি কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবহিত করা হয়। তিনি আতাউরকে স্বল্প সময়ের মধ্যে জমিটি ছেড়ে দিতে বলেন। কিন্তু এরমধ্যে আতাউর নিজেই দাতা সেজে মসজিদ বানাতে ওয়াকফ এস্টেটে আবেদন করেন। বিষয়টি জানাজানি হবার পরে মসজিদ কমিটি এ বিষয়ে জানতে আতাউরের কাছে যায়। কিন্তু আতাউর জমি ছাড়বে বলে হুমকি দেয়। এ বিষয়ে মসজিদ কমিটির সদস্য আমিনুল হক গত ২৯ মে ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডি নং-১৭০২।

মসজিদ কমিটির সদস্যরা বলছেন, জমিটি আত্মসাৎ করার উদ্দেশ্যে নিজেই জমির উত্তরাধিকারও দখলদার সেজে ওয়াকফ এস্টেটে আবেদন করে এই জমি তার অনুকূলে বুঝিয়ে দেওয়ার জন্য। পরবর্তীতে বায়তুল মামুর জামে মসজিদ কর্তৃপক্ষ প্রতারক আতাউর রহমান এর ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করেন এবং পুলিশ তদন্ত শেষে এর সত্যতা প্রমাণ পায়।

অভিযোগ রয়েছে, আতাউর রহমান মসজিদের কথা বলে সে নানাজনের কাছ থেকে টাকা উঠিয়েছে। এসব টাকা ইটের ভাটায় ব্যবসায়ও খাটিয়েছে। এখন সেসব মানুষের সাথে নানা প্রতারণা শুরু করেছে।

এ বিষয়ে কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদল বলেন, জমিটি আতাউরকে ছেড়ে দেয়ার জন্য বলা হয়েছে। সে কয়েকদিনের সময় চেয়েছে। আশা করি এ সপ্তাহে সে জমিটি ছেড়ে দিবে।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বলেন, এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি হয়েছে। বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করা হয়েছে। ওই এলাকার চেয়ারম্যান সাহেবকে তা মীমাংসা করার জন্য দায়িত্ব দেয়া হয়েছে।

তবে অভিযুক্ত প্রতারক আতাউর রহমান বলেন, মসজিদ কমিটি বলেছিলো জমিটি দিবে, এখন বলছে জমিটি দিবে না। তাই জমিটি ছেড়ে দিবো। কিন্তু মসজিদ কমিটি থাকতে সে কেন জমির মালিকানা দাবি করে ওয়াকফ স্টেটে আবেদন করলো-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এ নিয়ে বেশি কিছু বলতে চাই না।