জেলা আ.লীগের সভাপতি হতে চার নেতার তৎপরতা

164

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

এবার নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি পদে আসিন হতে চার নেতা তৎপর রয়েছেন। এরা হলেন বর্তমান সভাপতি আবদুল হাই, বর্তমান সহসভাপতি আবদুল কাদির, আওয়ামী লীগ নেতা এডভোকেট আনিসুর রহমান দীপু এবং জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক আবুল হাসনাত শহীদ বাদল। এই চার নেতাই এবার নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হতে চাইছেন।

এদের মধ্যে আবদুল হাইকে এবারও সভাপতি করা হলে বাকী তিনজন সাধারন সম্পাদক হতে চাইবেন। তবে আবদুল হাই বয়সজনিত কারনে বাদ পরতে পারেন বলেও অনেকে মনে করেন। বাকী তিনজনের মাঝে আবু হাসনাত শহীদ মো. বাদল সংসদ সদস্য শামীম ওসমানের লোক হওয়ায় তিনি এরই মাঝে সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। মূলত বাদলকে সাধারন সম্পাদক করার কারনেই শামীম ওসমানের সঙ্গ ত্যাগ করেছেন এডভোকেট আনিসুর রহমান দীপু।

কেননা বিগত কমিটি করার আগে লবিং করে অনেকটাই এগিয়ে ছিলেন আনিসুর রহমান দীপু। কিন্তু দীপুর অভিযোগ হলো শামীম ওসমানের জোরালো তৎপরতার কারনেই শেষ পর্যন্ত বাদ পরে যান দীপু এবং সাধারন সম্পাদক হন বাদল।

অপরদিকে আরো অনেক আগেই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হওয়ার কথা ছিলো আবদুল কাদিরের। এস এম আকরাম যখন জেলা আওয়ামী লীগের আহবায়ক ছিলেন তখন আকরামকে সভাপতি আর আবদুল কাদিরকে সাধারন সম্পাদক করে কমিটি চূড়ান্ত করা হয়েছিলো। আর সেই কমিটি জমা দেয়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা তাগিদও দিয়েছিলেন। এস এম আকরামকে বলা হয়েছিলো দ্রুত কমিটি জমা দিতে এবং তিনি অনুমোদন দেবেন। কিন্তু শেষ পর্যন্ত এস এম আকরামের গাফিলতির কারনেই জমা দেয়া হয়নি কমিটি আর আবদুল কাদিরেরও সাধারন সম্পাদক হওয়া হয়নি।

এদিকে এবার জেলা সভাপতি হিসাবে মেয়র আইভীর নামও আলোচনায় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আইভীকে জেলা সভাপতির দায়িত্ব দিতে পারেন বলেও মাঠ পর্যায়ে জোর গুঞ্জন রয়েছে। আর যদি সেটা হয় তাহলে এই চার নেতার মাঝে সাধারন সম্পাদক পদ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারনা করা হচ্ছে।