প্রয়োজনীয় ফান্ডের অভাব...

অনেকটাই মুখ থুবরে পরেছে উন্নয়ন

43
অনেকটাই মুখ থুবরে পরেছে উন্নয়ন

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জের সর্বত্র এবার মুখ থুবরে পড়েছে উন্নয়ন কর্মকান্ড। প্রয়োজনীয় ফান্ডের অভাবে ইউনিয়নগুলিতে এখন আর তেমন কোনো উন্নয়ন হচ্ছে না। কয়েকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে কথা বলে জানা গেছে সরকারী ফান্ডে এখন স্থবিরতা দেখা দিয়েছে।

তাই নতুন করে রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট, ড্রেন সহ নান রকম উন্নয়ন কাজ বন্ধ রয়েছে। আর এই অবস্থা চলতে থাকলে উন্নয়ন নিয়ে জনগনের মাঝে হতাশা দেখা দেবে বলে তারা মনে করেন। কারণ এখন আর নতুন কোনো প্রকল্প হাতে নেয়া যাচ্ছে না।

এ বিষয়ে ফতুল্লা থানাধীন এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, উন্নয়ন করার জন্য নতুন কোনো ফান্ড পাচ্ছি না। এখন যা আসছে তা প্রয়োজনের তুলনায় একেবারেই কম। তাই বিগত নির্বাচনে যে সকল উন্নয়ন কাজের প্রতিশ্রুতি দিয়েছি সেগুলো বাস্তবায়ন করা যাচ্ছে না। এতে ইউনিয়ন পর্যায়ে সাধারন মানুষের মাঝে বিরুপ ধারনার জন্ম নেবে বলে আমি মনে করি।

এদিকে, ডিএনডির জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনী যে কাজ করছে ফান্ডের অভাবে সেই কাজও অনেকটা বন্ধ রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। সূত্র আরো জানিয়েছে, অনেক আগেই ডিএনডির জলাবদ্ধতা নিরসনের কাজ শেষ হওয়ার কথা ছিলো। কিন্তু টাকার অভাবে এই কাজ ঠিক মতো এগুচ্ছে না। ফলে ডিএনডি প্রজেক্টের কাজ নিয়ে সাধারন মানুষের মাঝে নানা প্রশ্নের উদ্রেক হয়েছে।

অনেকেই মনে করেন, এই কাজে কোনো স্বচ্ছতা নেই। এরই মাঝে এই প্রজেক্ট শত শত কোটি টাকা ঢালা হয়েছে। কিন্তু তেমন কোনো কাজ হয়নি। অথচ এই কাজ শুরু হয়েছে বেশ কয়েক বছর আগে। আসলে কিভাবে কি কাজ হচ্ছে সেটাই এখন আর কারো কাছে পরিস্কার নয়। কবে নাগাদ এই কাজ শেষ হবে এটাও জানে না কেউ।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে খোঁজ নিয়ে জানা গেছে, এখানেও একই অবস্থা বিরাজ করছে। সিটি করপোরেশনের কয়েকজন ঠিকাদার জানিয়েছেন, এখন আর আগের মতো কাজ নেই সিটি করপোরেশনে। সরকারী ফান্ডের অভাবে উন্নয়ন কাজে ভাটা চলছে। পরিস্থিতি খুবই শোচনীয় বলে তিনি জানান।

মূলত এভাবেই এখন স্থানীয় সরকার থেকে শুরু করে সরকারের বিভিন্ন সংস্থার কাজে চরম স্থবিরতা বিরাজ করছে বলে জানা গেছে।